আয়কর মেলার প্রথম দিনে এক কোটি সাড়ে ১৯ লাখ টাকা আদায়

এমদাদুল হক সোহাগ :
কুমিল্লা নগরীর কান্দিরপাড়স্থ নজরুল এভিনিউ সড়কের কর ভবন প্রাঙ্গনে চলছে চার দিনব্যাপী আয়কর মেলা। মেলার প্রথম দিনে কুমিল্লা জেলার করদাতারা এক কোটি ১৯ লাখ ৬৭ হাজার ৪৯২ টাকার আয়কর প্রদান করেছে। মেলায় সেবা গ্রহণ করেছেন ৬ হাজার ৭৬৫ জন। রিটার্ন জমা দিয়েছেন দুই হাজার ৪৭২ জন। নতুন ই-টিআইএন রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন ১৫৬ জন। গতকাল শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিন মেলায় ছিলো করদাতাদের উপচেপড়া ভিড়। সকাল থেকেই কুমিল্লা সিটি কর্পোরেশন ও জেলার বিভিন্ন এলাকার করদাতারা উপস্থিত হয়ে রিটার্ন ফরম সংগ্রহ ও পূরণ করে নিজ হাতে জমা সহ আয়কর দিতে ভিড় করেন। শুক্রবার আয়কর আদায়ের পরিমান বৃহস্পতিবারের চেয়ে অনেক বেশি হবে বলে জানিয়েছেন সহকারি কর কমিশনার (সদর দপ্তর) মো: আমিনুল ইসলাম। এদিকে শুক্রবার বন্ধের দিন মেলা চলায়, করদাতারা খুবই উপকৃত হয়েছেন বলে মেলা আগত করদাতারা জানিয়েছেন।
এর আগে গত বৃহস্পতিবার বেলা ১১টায় বেলুন উড়িয়ে আয়কর মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি কুমিল্লা কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো: মাহবুবুজ্জামান, বিশেষ অতিথি রতœাগর্বা মা ও বগেম রোকেয়া পদক প্রাপ্ত প্রফেসর জোহরা আনিস ও কর অঞ্চল কুমিল্লার কমিশনার এম এম ফজলুল হক আরিফ সহ অন্যান্যরা।
কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার এম এম ফজলুল হক আরিফ বলেন, মেলায় করদাতারা ২০১৯-২০২০ করবর্ষের আয়কর রিটার্ন জমা দিতে পারবেন, নতুন করদাতাগন নতুন ই-টিন নিবন্ধন ও বর্তমান কর দাতাগন পুন:নিবন্ধন করতে পারবেন, মেলায় মহিলা, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও প্রবীন করদাতাদের জন্য পৃথক কাউন্টার থাকবে, করদাতাগণ মেলায় স্থাপিত সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথে তাদের আয়কর জমা দিতে পারবেন, করদাতাগণকে রিটার্ন পূরনে সহায়তা করার জন্য মেলায় হেল্পডেস্ক থাকবে।
এদিকে, কুমিল্লা ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া কার্যালয় প্রাঙ্গনে ১৬ থেকে ১৯ নভেম্বর, নোয়াখালীতে বিআরডিবি হল মিলনায়তনে ১৫ থেকে ১৮ নভেম্বর, ফেনীতে ভাষা শহীদ সালাম কমউিনিটি সেন্টারে ১৫ থেকে ১৮ নভেম্বর, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে ১৬ থেকে ১৯ নভেম্বর, লক্ষীপুর জেলা কার্যালয় প্রাঙ্গনে ১৬ থেকে ১৯ নভেম্বর আয়কর মেলা অনুষ্ঠিত হবে। পাশাপাশি উপজেলা পর্যায়ে চৌদ্দগ্রাম কার্যালয় প্রাঙ্গন, কালিরবাজারে ১৪ থেকে ১৫ নভেম্বর, চৌমুহনী কার্যালয়ে ও বেগমগঞ্জে ১৯ থেকে ২০ নভেম্বর, আশুগঞ্জ কার্যালয় প্রাঙ্গন, কলাবাগানে ১৯ থেকে ২০ নভেম্বর, লাকসাম কার্যালয় প্রাঙ্গন হাউজিং এস্টেটে ১৮ থেকে ১৯ নভেম্বর আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!